Tuesday, June 25, 2024
Homeঅনুপ্রেরণাসফলতার গল্পওয়াল্ট ডিজনির ব্যর্থতা থেকে সফল হওয়ার গল্প

ওয়াল্ট ডিজনির ব্যর্থতা থেকে সফল হওয়ার গল্প

walt disney

আমাদের অনেকেরই ছোট বেলার একটা বিরাট অংশ কেটেছে কার্টুন দেখে, পৃথিবী বিখ্যাত কার্টুন গুলির মধ্যে অন্যতম হল মিকি মাউস, আর ডোনাল্ড ডাক। হয়ত আপনিও নিশ্চয়ই এই কার্টুন গুলি দেখেছেন। কিন্তু এই কার্টুন চরিত্র গুলি কে নির্মাণ করেছিল, জানেন কি? ওয়াল্ট ডিজনি, তিনিই এই জনপ্রিয় কার্টুন চরিত্র গুলির নির্মাতা।

প্রথম জীবনে তিনি একটি নিউজ পেপার কোম্পানিতে কাজ করতেন। একদিন এডিটর তাকে কোম্পানি থেকে বেড় করে দেন, অভিযোগ ওয়াল্ট ডিজনির মাথায় কোনো ক্রিয়েটিভিটি নেই। এমনকি কোনো কল্পনা শক্তি পর্যন্তও নেই তার। শুধু কি তাই, তাকে অলস প্রাণী বলতেও কোনো দ্বিধাবোধ করেননি সেই নিউজ পেপার ইডিটর।

এরপর শুরু হয় তার নতুন পথ চলা, তবে এই পথও যে ছিল অনেক কঠিন, বারংবার ব্যর্থ হতে হয়েছে তাকে। কার্টুন নিয়ে কাজ করতে গেলে সেখানেও তিনি ব্যর্থ হন, এরপর তিনি অভিনয়ের জগতে নামেন, কিন্তু সেখানেও একের পড় এক ব্যর্থতা তাকে নিরাশ করে দেয়।

এরপর তিনি আবার কার্টুন চরিত্র নির্মাণে মননিবেশ করলেন। অনেক উথান-পতনের পড় অবশেষে তিনি নিজের একটি সুন্দর স্থান বানাতে সক্ষম হয়েছিলেন। আর আজ তার জনপ্রিয়তা গোটা বিশ্বজুড়ে।

তিনি একসময় বলেছিলেন, হ্যাঁ মানছি আমার জীবনে অনেক কঠিন পরিস্থিতি এসেছিল, কিন্তু তারা আমাকে ভাঙ্গতে আসেনি, বরং আমাকে কোনো কিছু করতে উৎসাহ জোগাতে এসেছিল।

তার বিখ্যাত কথা, “যদি তুমি স্বপ্ন দেখতে পারো, তুমি অবশ্যই এটিকে বাস্তবে পরিণত করতে পারবে।“

“আপনি নিজেকে যত বেশি চিনবেন ঠিক তত বেশিই আপনার নিজেই নিজেকে ভালো লাগতে শুরু করবে, এরপর আর অন্যকে ভালো লাগা এখানেই কমতে থাকবে। তাই নিজেকে প্রথমে ভালোবাসুন।“

Anuprerona
Anupreronahttps://www.anuperona.com
Read your favourite literature free forever on our blogging platform.
RELATED ARTICLES

Most Popular

Recent Comments