Wednesday, June 19, 2024
Homeঅনুপ্রেরণাপৃথিবীর সেরা ব্যর্থদের সফলতার গল্প

পৃথিবীর সেরা ব্যর্থদের সফলতার গল্প

পৃথিবীর সেরা ব্যর্থদের সফলতার গল্প

অনুপ্রেরণা ও সফলতার গল্প:

“ব্যর্থতা মানেই সব কিছু শেষ হয়ে যাওয়া নয়

সফলতার পথটা একটু দীর্ঘ হওয়া মাত্র…”

১. যদি হাইস্কুলের বাস্কেটবল টিম থেকে বাদ পড়া ছেলে পরের দুই যুগে বাস্কেটবল ইতিহাসের শ্রেষ্ঠতম প্লেয়ার মাইকেল জর্ডান হতে পারে তাহলে আজকের ব্যার্থ তুমিও একদিন কিছু হতে পারবে।

২. যদি ভার্সিটিতে সিনেম্যাটিক আর্টসে ভর্তি হতে ব্যার্থ হওয়া ছেলে আজকের ইন্সটিউট অফ সিনেমা লেজেন্ডারি স্টিভেন স্পিলবার্গ হইতে পারে তাহলে তোমারও পাবলিকে না টেকা তোমার সাফল্য কে আটকে রাখতে পারবে না।

৩. যদি ৯ বছর বয়সে চাচা ,চাচাত ভাইদের কাছে সেক্সুয়াল অ্যাসল্টের স্বীকার হওয়া দরিদ্র মায়ের মেয়ে একদিন যেয়ে টিভি লেজেন্ড অপরা উইনফ্রে হতে পারে তাহলে তোমার পরিবারের দারিদ্রতা তোমার এগিয়ে যাওয়াতে বাধা হতে পারবেনা।

৪. যদি মাথার মধ্যে ক্রিয়েটিভিটির অভাব দুর্নাম নিয়ে চাকরি থেকে ব্যার্থ যুবকটি এর পরবর্তীতে নিজেকে বিংশ শতাব্দীর অন্যতম ক্রিয়েটিভ আর্টিস্ট ওয়াল্ট ডিজনি নামে পরিচিত হতে পারে তাহলে তোমার বিসিএসে ব্যার্থতা তোমার ক্যারিয়ারের ফুলস্টপ হতে পারেনা।

৫. যদি ওয়েইট্রেসের কাজ করা সিঙ্গেল মাদার মহিলাটি নিজের লেখা পান্ডুলিপিটি নিয়ে ২৭ জন প্রকাশকের কাছে ঘুরে ব্যার্থ হয়ে শেষ পর্যন্ত এক প্রকাশকের ৮ বছরের বাচ্চা মেয়ের অনুরোধে প্রকাশিত হওয়ার পর তার সেই বই হ্যারি পটার আর তার নাম জে কে রওলিং হতে পারে তাহলে তোমার জীবনেও একদিন সূর্য উঠতে পারে।

৬. যদি চার বছর বয়স পর্যন্ত মুখে বুলি না ফোটা সাত বছর বয়স পর্যন্ত রিডিং পড়তে অক্ষম মানসিক প্রতিবন্ধি হিসেবে ধরে নেয়া বালক একদিন গিয়ে আলবার্ট আইনস্টাইন হতে পারে তাহলে তুমি যে গুড ফর নাথিং এই কথা তুমি বলতে পারোনা।

৭. যদি ছেলেবেলায় হরমোন ডেফিশিয়েন্সি, অপুষ্টির স্বীকার সে ছেলেটি একদিন গিয়ে সাফল্যে আকাশ ছুতে পারে লিওনেল মেসি হয়ে তাহলে তুমি মেসি না হও তোমার ক্ষেত্রে তুমিও আইকন হতে পারবে।

৮. যদি পেটে ভাত জোগাতে প্রিয় কুকুরটিকে ৫০ ডলারে বিক্রি করে দেয়া অভাবে যার স্ত্রী তাকে ছেড়ে দিয়েছিল সে আজকে সর্বকালের অন্যতম সেরা অ্যাকশন হিরো সিলভেস্টার স্ট্যালোন হতে পারে তাহলে তোমার দ্বারা কিছু হবেনা একদিন এই কথা ভুল প্রমাণিত হবেই।

৯. সারাজীবনে নিজের মাত্র একটা পেইন্টিং বিক্রি করতে পারে মিডিওকার আর্টিস্ট যদি পরবর্তীতে মায়েস্ট্রো ভিনসেন্ট ভ্যান গগ হতে পারে তাহলে তোমার লাইফেও কিছু একটা হতে পারে।

১০. যদি নিজের কোম্পানি থেকে নিজেই বরখাস্ত হওয়া দুর্ভাগা ব্যাক্তিটি পরবর্তীতে বিশ্বকে পাল্টে দেওয়া স্টিভ জবস হতে পারে তোমার আজকের সাময়িক ব্যার্থ তোমার উঠে দাড়ান একদিন অন্য কারো ইন্সপিরেশনের বিষয় বস্তু হতে পারে।

১১. যদি কালো বলে শেতাঙ্গদের ট্রেনে জায়গা না পাওয়া ছোটখাট মানুষটি একদিন মহাত্মা গান্ধী হতে পারে তাহলে তোমার আজকের অপমান একদিন তোমাকে আইকন বানাতে পারে।

১২. যদি নেলসন ম্যান্ডেলা নামক মানুষটি সাতাশ বছর নির্জন দ্বীপে কারাবাস করার পর ফিরে এসে দেশের প্রেসিডেন্ট হতে পারে তাহলে তুমিও একদিন দ্বিগুণ উদ্যমে ফিরে আসতে পার।

১৪. যদি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফর্ম তুলার অযোগ্য স্টুডেন্ট বাংলাদেশের রাষ্টপ্রতি আব্দুল হামিদ হতে পারে, তাহলে আমরা কেন পারবোনা। পারতেতো আমাদেরকে হবেই।

১৫. যদি চায়ের দোকানে কাজ করা ছেলেটা নরেন্দ্রমোদি হতে পারে,,,রুটির দোকানে কাজ করা ছেলেটা নজরুল হতে পারে। তুমি কেন পারবে না। তোমাকে পারতেই হবে।

১৬. SSC তে পর পর ২ বার ফেল করা ছাত্র যদি পরে BCS শিক্ষা ক্যাডারের প্রথম হতে পারে, তাহলে তুমি পারবে না কেন? তোমাকেও পারতে হবে।

১৭. যদি দু পায়ে সাত বার সার্জারি হওয়া ছেলেটি ক্যারিয়ার যার শেষ ধরে নেয়া হয়েছিল ফিরে এসে নিজের দেশকে সামনে থেকে নেতৃত্ব দেয়া মাশরাফি বিন মর্তুজা হতে পারে তাহলে তুই পাগলা যতবার পরবি ততবারি উঠে দাঁড়াবি,
পারব না আবার কিরে পাগলা। সাহস টা বুকে রাখ ,তুই যেখানে দাঁড়াবি সাকসেস সেখান থেকেই শুরু হবে।

হেরে যাওয়ার পর, হাল ছেড়ে দেওয়ার চিন্তা করাটাই ভুল। কারণ আজকে হয়তো তুমি কষ্টে, গ্লানিতে একটা বিনিদ্র রাত অতিবাহিত করছ আর হেরে গিয়ে যুদ্ধের ময়দান ছাড়ার কথা ভাবছ, কিন্তু হয়তো আগামীকালের সূর্যটা শুধু তোমাকেই চোখ ধাঁধানো ঔজ্জ্বল্য দেওয়ার জন্য ওঠার অভিপ্রায়ে আছে। ধর্য ধর, আর সৃষ্টিকর্তার উপর বিশ্বাস রেখে পরিশ্রম করে যাও সাফল্য এক দিন তোমাকে ধরা দিবেই।

Anuprerona
Anupreronahttps://www.anuperona.com
Read your favourite literature free forever on our blogging platform.
RELATED ARTICLES

Most Popular

Recent Comments