কাক এবং ঈগলের শিক্ষণীয় গল্প

কাক হচ্ছে একমাত্র পাখি, যে ঈগলের ঘাড়ের উপর বসে, ঠোকর মেরে, তাকে বিরক্ত করতে পারে। যে সাহস অন্য কোন পাখির নেই। মজার ব্যাপার হচ্ছে ঈগল কিন্তু , কাকের সাথে লড়াই করে, বা তাকে মেরে ফেলতে গিয়ে তার সময় ও শক্তির অপচয় করে না।

ঈগল যেটা করে, সেটা হচ্ছে, সে দ্রুত গতিতে উপরে উঠতে থাকে। বেশি উচ্চতায় অক্সিজেন স্বল্পতার কারণে এবং ঈগলের প্রচন্ড গতির কারণে কাক দুর্বল হয়ে ঈগলের ঘাড় থেকে পড়ে যায়।

ঠিক তেমনি, আপনার জীবন চলার পথে, কাছের মানুষ, আত্মীয় স্বজন, বন্ধু বান্ধব, সহকর্মীরূপী অনেক কাক, আপনার পিছনে ঠোকর মেরে, আপনার জীবনকে ব্যাহত করবে। এদের সাথে লড়তে গিয়ে সময় এবং শ্রম অপচয় করার কোন দরকার নেই।

আপনার চূড়ান্ত লক্ষ্যে পৌঁছানোর জন্য, কাজের গতি আর পরিশ্রম আরও বাড়িয়ে দিন। আপনার গতির সাথে তাল মেলাতে না পেরে, এই সব কাকেরা, দুর্বল হয়ে এমনিতেই ঝরে পড়ে যাবে!

শিক্ষা:
ঈগল হওয়া মোটেই সহজ নয়। কোনো কোনো কাক এতটাই নির্লজ্জ কিছুতেই পিছু ছাড়বে না। তাহলে উপায় কী? কোনো উপায় নেই! উপদ্রব সহ্য করে ভালো সময়ের জন্য অপেক্ষা করুন।

What’s your Reaction?
+1
3
+1
3
+1
5
+1
2
+1
1
+1
1
+1
0

You May Also Like

About the Author: মোঃ আসাদুজ্জামান

Anuprerona is a motivational blog site. This blog cover motivational thought inspirational best quotes about life and success for your personal development.