হলিউডের বিখ্যাত ছবির ১১টি মজার ঘটনা

হলিউডের ছবির মজার ঘটনা

চলচ্চিত্রে রোমাঞ্চকর অনেক দৃশ্য আমরা দেখি। দৃশ্যগুলো নির্মাণের অন্তরালে থাকে মজার যত ঘটনা। যা দর্শকদের অদেখাই থেকে যায়। অথচ এসব ঘটনা ওইসব দৃশ্যের চেয়েও অনেক বেশি রোমাঞ্চকর। এমন ঘটনার কথা নিশ্চয়ই দর্শকমনে শিহরণ জাগাবে।

টাইটানিকে রোজের ছবি কে এঁকেছিলেন?

‘টাইটানিক’ ছবিতে একটি দৃশ্যে রোজের ছবি আঁকছেন জ্যাক, এমনটাই দেখা যায়। মজার বিষয় হলো- ওই হাতটি আসলে ‘অ্যাভাটার’, ‘টাইটানিক’, ‘টার্মিনেটর’ খ্যাত চলচ্চিত্র পরিচালক জেমস ক্যামেরনের। শুধু তা-ই নয়, জ্যাকের হয়ে এই মুভিতে ব্যবহৃত প্রতিটি স্কেচ এঁকেছেন ক্যামেরন। তিনি বাঁহাতি হওয়ায় এই দৃশ্যগুলো পরবর্তীতে আয়নার প্রতিফলনের মতো উল্টে দেওয়া হয়েছে।

হোম অ্যালোনের মেয়েটি কে?

‘হোম অ্যালোন’। এতে বাজ (কেভিনের ভাই) চরিত্রের যে মেয়েবন্ধু, আসলে তিনি একজন ছেলে। এই চরিত্রটির জন্য সত্যিকারের একটি বাচ্চা মেয়েকে কাস্ট করা কিছুটা নিষ্ঠুর হবে মনে করে পরিচালক সেই অংশটিতে একটি ছেলেকে দিয়ে অভিনয় করিয়েছেন।

‘ইট’-এর নায়কের মজার কথা

স্টিফেন কিংয়ের উপন্যাস ‘ইট’ অবলম্বনে সিনেমা বানানোর উদ্যোগ নেওয়া হয় ১৯৯০ সালে। সেই উদ্যোগ বাস্তবায়িত হতে চলে যায় ২৭ বছর। ২০১৭ সালের ৫ সেপ্টেম্বর মুক্তি পায় ‘ইট’। যেখানে পেনিওয়াইজ চরিত্রে অভিনয় করেছেন বিল স্কার্সগার্ড। ২৭ বছর আগে যখন সিনেমাটি নির্মাণের পরিকল্পনা করা হচ্ছিল, তখন এই অভিনেতার মাত্র জন্ম হয়েছিল।

জুরাসিক পার্কের সেই আওয়াজ কার?

ডাইনোসরের গল্প নিয়ে নির্মিত ‘জুরাসিক পার্ক’ সিনেমাটিতে ভেলোসিরেপ্টোরের কণ্ঠের জন্য সঙ্গমরত কচ্ছপের আওয়াজ ব্যবহার করা হয়েছিল।

চার নায়কের দারুণ মিল

লিওনার্দো ডি ক্যাপ্রিও, উইল স্মিথ, নিকোলাস। তাঁরা সবাই ‘ম্যাট্রিক্স’ সিনেমায় নিও চরিত্রটির জন্য মনোনীত হয়েও প্রস্তাব ফিরিয়ে দেন।

ওয়ান্ডার উইম্যান ছিলেন অন্তঃসত্ত্বা

‘ওয়ান্ডার উইম্যান’ খ্যাত অভিনেত্রী গ্যাল গ্যাডোটকে সিনেমাটির বেশ কিছু দৃশ্য পুনরায় শুট করতে হয়। কেননা সে সময় তিনি পাঁচ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। তা সত্ত্বেও তিনি যে সত্যিই একজন ওয়ান্ডার উইম্যান তা প্রমাণ করতেই যেন ওই অবস্থায়ও বেশ কিছু অ্যাকশন দৃশ্যে কাজ করেন।

লা লা ল্যান্ডের আগের নায়িকা

২০১৬ সালের সেরা চলচ্চিত্র ‘লা লা ল্যান্ড’ সিনেমায় অভিনয় করে সেরা অভিনেত্রীর অস্কার পান এমা স্টোন। এই চরিত্রটির জন্য শুরুতে এমা ওয়াটসনের কথা ভাবা হয়েছিল। কিন্তু তিনি ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’ সিনেমার জন্য চুক্তিবদ্ধ হয়ে যাওয়ায় সুযোগটি তাঁর হাতছাড়া হয়। না হলে আজ হয়তো এমা ওয়াটসনের ঝুলিতেও থাকত সেই একাডেমি অ্যাওয়ার্ড।

টোয়ালাইটের সেই মহিলা কে?

‘টোয়ালাইট’ সিনেমার একটি দৃশ্য, যেখানে বেলা আর চার্লি একটি রেস্টুরেন্টে বসে থাকেন। তাঁদের ঠিক পেছনেই ল্যাপটপ হাতে বসে থাকেন বাদামি চুলের এক ভদ্রমহিলা। এই ভদ্রমহিলা স্বয়ং ‘টোয়ালাইট’ বইয়ের লেখিকা স্টিফেনি মেয়ার।

দ্য এক্সোরসিস্ট-এর আতঙ্ক

‘দ্য এক্সোরসিস্ট’। একে তো ভয়ের মুভি, তার ওপর অভিনেতা উইলিয়াম ফ্রিডকিন শুটিং বিরতির মাঝে বারবার ফাঁকা গুলির আওয়াজ ছুড়ে সবাইকে চমকে দিতে লাগলেন। উইলিয়াম মজা করে সবাইকে ভয় দেখানোর পর অভিনেতারা যে প্রতিক্রিয়া দেখাচ্ছিলেন, পরবর্তীতে সিনেমায় সেই প্রতিক্রিয়াগুলোই ফ্রেমবন্দী করে দেখানো হয়।

৩৬ ঘণ্টা পানি পান করেননি নায়ক

‘লা মিজারেবল’ সিনেমার প্রথম দৃশ্যে অভিনয়ের জন্য খ্যাতিমান অভিনেতা হিউ জ্যাকম্যান প্রায় ৩৬ ঘণ্টা এক ফোঁটা পানিও পান করেননি।

অ্যাপ ছবির বেলুন সমাচার

পিক্সার নির্মিত সিনেমা ‘অ্যাপ’-এর প্রধান চরিত্র কার্লের বাড়িটি বাতাসে ভাসিয়ে নিতে ২০ হাজার ৬২২টি বেলুন ব্যবহৃত হয়েছে। বাস্তবে একটি বাড়ি শূন্যে ভাসাতে লাগবে প্রায় ২০ থেকে ৩০ মিলিয়ন বেলুন! আর এই পুরো সিনেমায় বিভিন্ন দৃশ্যে প্রায় ১০ হাজার ২৯৭টি বেলুন ব্যবহার করা হয়েছে।

What’s your Reaction?
+1
0
+1
0
+1
0
+1
1
+1
0
+1
0
+1
0

You May Also Like