Monday, April 15, 2024
Homeঅনুপ্রেরণাএকজন মানুষ কে তার বাইরের আচরন দেখে যাচাই করবেন না

একজন মানুষ কে তার বাইরের আচরন দেখে যাচাই করবেন না

doctor father

একটি জরুরী সার্জারির জন্য তাড়াহুড়ো করে এক ডাক্তারকে হাসপাতালে ডেকে পাঠানো হল। সে তড়িৎ গতিতে হাসপাতালে পৌঁছে গেলো। হাসপাতালে ঢুকেই সে নিজেকে দ্রুত প্রস্তুত করে নিল সার্জারির জন্য।

এরপর সার্জারির ব্লক এ গিয়ে সে দেখল রোগীর (একটি ছোট্ট ছেলে) বাবা ওখানে পায়চারি করছে ডাক্তারের অপেক্ষায়, ডাক্তার কে দেখা মাত্র লোকটি চেঁচিয়ে উঠল-“আপনার আসতে এত দেরি লাগে? দায়িত্ববোধ বলতে কিছু আছে আপনার? আপনি জানেন আমার ছেলে এখানে কতটা শোচনীয় অবস্থায় আছে?”

ডাক্তার ছোট্ট একটা মুচকি হাসি হেসে বলল-“আমি দুঃখিত, আমি হাসপাতালে ছিলাম না, বাসা থেকে তাড়াহুড়ো করে এলাম, তাই খানিক দেরি হল, এখন আপনি যদি একটু শান্ত হন, তবে আমি আমার কাজটা শুরু করি?”

লোকটি এবার যেন আরও রেগে গেলো, ঝাঁঝাঁলো স্বরে বলল- “ঠাণ্ডা হব? আপনার সন্তান যদি আজ এখানে থাকতো? আপনার সন্তান যদি জীবন মৃত্যুর মাঝে দাঁড়িয়ে থাকতো, তবে আপনি কি করতেন? শান্ত হয়ে বসে থাকতেন?”

ডাক্তার আবার হাসলেন আর বললেন -“ডাক্তার কাউকে দীর্ঘ জীবন দান করতে পারেন না… আপনি আপনার সন্তান এর জন্য প্রার্থনা করতে থাকুন আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করব।”

লোকটি পুনরায় রাগত স্বরে বলল-“অন্যকে উপদেশ দেয়া খুবই সহজ। আপনার এমন পরিস্থিতি হলে বুঝতেন।”

এরপর ডাক্তার সার্জারির রুমে চলে গেলো, ২ ঘণ্টার মত লাগলো, শেষে হাসি মুখে ডাক্তার হাসি মুখে বের হয়ে এলেন, “আপনার ছেলের অপারেশন সফল হয়েছে”।

এরপর উত্তরের অপেক্ষা না করেই ডাক্তার আবার বলে উঠলেন- “আপনার কোন প্রশ্ন থাকলে নার্স কে জিজ্ঞেস করুন”, বলে তিনি চলে গেলেন।

এরপর লোকটি নার্স কে বললেন- “এই ডাক্তার এত নিষ্টুর কেন? তিনি কি আর কিছুক্ষণ এখানে থাকতে পারতেন না? আমি ওনাকে আমার সন্তান এর ব্যাপারে কিছু জিজ্ঞেস করতাম!”

তখন নার্স জানালেন- “ডাক্তার এর ছেলে আজ সকালে মারা গেছেন রোড এক্সিডেন্টে, তিনি আপনার ফোন পেয়ে ওনার ছেলের জানাজা থেকে উঠে এসেছেন, এখন আবার দৌড়ে চলে গেলেন কবর দিতে!”

শিক্ষা:
একজন মানুষ কে কখনও তার বাইরের আচরন দেখে যাচাই করবেন না, কারন আপনি কখনই জানেন না তিনি কিসের মাঝে আছেন!

Anuprerona
Anupreronahttps://www.anuperona.com
Read your favourite literature free forever on our blogging platform.
RELATED ARTICLES

Most Popular

Recent Comments