Sunday, March 3, 2024
Homeঅবাক বিশ্ব৭০ বছর সংসার করার পর হাতে হাত রেখে একসঙ্গেই মৃত্যু

৭০ বছর সংসার করার পর হাতে হাত রেখে একসঙ্গেই মৃত্যু

couple love

বিশ্বে সত্যিকারের ভালবাসার বিভিন্ন কাহিনী ও নিদর্শন রয়েছে। তবে ভালবাসার মানুষের হাতে হাত রেখে শেষ নিঃশ্বাস ত্যাগ করার মতো কাহিনী বেশ দুর্লভ। সম্প্রতি অস্ট্রেলিয়াতে এমন ঘটনাই ঘটেছে।

৯২ বছর বয়সী অস্ট্রেলিয় নাগরিক ফ্র্যান্সিস আর্নেস্ট প্ল্যাটেল। তার স্ত্রী নরমা জুন প্ল্যাটেলও ৯০ বছর বয়সী। ৭০ বছরের সুখী দাম্পত্য জীবন ছিল তাদের। সম্প্রতি উভয়েরই মৃত্যু হয়েছে।

তবে অবাক করার মতো বিষয় হল’ ৭০টি বসন্ত একই ছাদের নিচে কাটানো এ দম্পত্তি’র মৃত্যুও হয়েছে একই সঙ্গে ‘হাতে হাত রেখে। খবর ডেইলি মেইল।

নরমা দীর্ঘদিন ধরেই দূরারোগ্য আলঝেইমা’র (স্মৃতিভ্রষ্ট) রোগে ভুগছিলেন এবং ফ্র্যান্সিসও ব্রেইন স্ট্রোকসহ আরো কয়েকটি রোগে ভোগার কারণে হাসপাতালে শায়িত ছিলেন। একই কক্ষে ভর্তি ছিলেন তারা।

সে’খানে তাদের শোবার খাটও ছিল পাশাপাশি। এভাবে দীর্ঘদিন চিকিৎসাধীন থাকা অবস্থায় হঠাতই একদিন নরমা অস্বাভাবিক ভাবে শ্বাস-প্রশ্বাস নিতে শুরু করেন।

তার পাশের খাটে থাকা ফ্র্যান্সিসও আকস্মিক অস্থির হয়ে ওঠেন। ফলে সেখানে তাদের দেখা শোনার দায়িত্বে থাকা নার্স’ যিনি ১০ মিনিট আগেই তাদের একবার পরীক্ষা করে গিয়েছিলেন।

ফিরে এসে উভয়কেই আবার পরীক্ষা করে দেখেন’ তারা ভালো আছেন কিনা- তা নিশ্চিত করতে। কিন্তু তিনি পরীক্ষা করে দেখেন তারা উভয়েই মৃত্যু’বরণ করেছেন।

চিকিৎসকরা তাদের মৃত্যু’র ঠিক মুহূর্তটিকে আলাদা করতে পারেননি। আশ্চর্যের ও হৃদয়স্পর্শী ব্যাপার হল’ শেষ নিঃশ্বাস ত্যাগের সময়েও এই দম্পতি দু’জন দুজনার হাত ধরা অবস্থায় ছিলেন।

Anuprerona
Anupreronahttps://www.anuperona.com
Read your favourite literature free forever on our blogging platform.
RELATED ARTICLES

Most Popular

Recent Comments