অচেনা দেশ থেকে আসা আগন্তুকের রহস্যময় ঘটনা

taured japan

সময়টা ১৯৫৪ সাল। অন্যান্য দিনের মতই সেদিনও ছিল কর্মব্যাস্ত টোকিও বিমানবন্দর, এর মাঝেই দুপুরের দিকে ইউরোপ থেকে একটি বিমান এসে অবতারণ করে টোকিও বিমানবন্দরে। ওই বিমানের ওঠার লাইনে দাঁড়ান হ্যাট-কোর্ট-প্যান্ট পড়া এক শ্বেতাঙ্গ। কাস্টম অফিসাররা নিয়ম মেনেই পরীক্ষা করেন পাসপোর্ট।

কিন্তু কাস্টমস অফিসাররা তখনও জানতেন না যে তাঁরা এক রহস্যজনক ঘটনার মুখোমুখি হতে চলেছেন। সমস্ত যাত্রীর পাসপোর্ট চেক করতে করতে ওই যাত্রীর পাসপোর্ট চেক করতে গিয়ে চোখ কপালে ওঠে অফিসারদের। ওই ব্যক্তির পাসপোর্টে দেশের নাম হিসাবে লেখা ‘টরেড’। কর্তব্যতর অফিসার এই নামে কোন দেশের নামই শোনেননি। তবে, চমক এখানেই শেষ নয়। আছে আরও।

জাল পাসপোর্ট ভেবে ওই ব্যক্তিকে গ্রেপ্তাক করে পুলিশ। করা হয় জিজ্ঞাসাবাদ। পুলিশি জেরায় ওই ব্যক্তি নিজেকে একজন ব্যবসায়ী বলে পরিচয় দেন। ব্যবসায়ীক কাজে তিনি টরেড থেকে জাপানে এসেছেনও বলেও দাবি করেন। ওই ব্যক্তির চাল-চলনে পরীক্ষার জন্য জাপান পুলিশের পক্ষ থেকে তাঁর নথি পরীক্ষা করা হয়। কিন্তু কোন নথিই জাল প্রমাণিত হয়নি।

ফলে বেশ চিন্তায় পড়ে যান জাপান পুলিশ। এমনকি ওই ব্যক্তি বেশ কিছু ইউরোপীয় মুদ্রা ও ইউরোপের বিভিন্ন দেশে যাওয়ার প্রমাণ পান পুলিশ কর্তারা। অবশেষে ব্যক্তিকে ম্যাপ খুলে তাঁর দেশ চিহ্নিত করতে নির্দেশ দেওয়া হয়।

taured passport
টরেড পাসপোর্ট

ম্যাপ দেখিয়ে ওই ব্যক্তি স্পেন ও ফ্রান্সের মধ্যবর্তী একটি স্থান দেখিয়ে জানান, এটাই ‘টরেড’ দেশ। ওই এলাকার বাসিন্দা বলে নিজেকে প্রমাণও দেন জাপান পুলিশকে। বিষয়টি গোলমেলে দেখে সন্দেহভাজন ওই ব্যক্তিকে পুলিশ আটক করে। কিন্তু পরদিন সকালে ঘটে যায় অদ্ভুত ঘটনা। যেখানেও ওই ব্যক্তিকে বন্দি করে রাখা হয়েছিল, ওই ব্যক্তি ও এমনকি ওই ঘরে তার জিনিসপত্রের কোনও অস্তিত্ব নেই। ঘটনার পর হোটেলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখেও মেলেনি কোনও প্রমাণ।

রুদ্ধদ্বার থেকেও কীভাবে ওই ব্যক্তি কোথায়, কীভাবে উধাও হয়ে গেছিলেন তারও কোন প্রমাণ মেলেনি। এমন অদ্ভুত ঘটনার উত্তর আজও দিতে পারেনি জাপান পুলিশ।

What’s your Reaction?
+1
0
+1
0
+1
0
+1
1
+1
1
+1
0
+1
0

You May Also Like

About the Author: মোঃ আসাদুজ্জামান

Anuprerona is a motivational blog site. This blog cover motivational thought inspirational best quotes about life and success for your personal development.