Monday, June 24, 2024
Homeপ্রযুক্তি বিশ্বইংরেজি ভাষা শেখার নতুন ফিচার চালু করল গুগল

ইংরেজি ভাষা শেখার নতুন ফিচার চালু করল গুগল

ইংরেজি ভাষা শেখার নতুন ফিচার চালু করল গুগল

বর্তমানে ইংরেজি ভাষা শেখার জন্য রয়েছে নানান ধরনের অ্যাপ। তবে গ্রাহকের কথা মাথায় রেখে এবার বিশ্বের সর্ববৃহৎ সার্চ ইঞ্জিন গুগল নিয়ে এলো ইংরেজি শেখার নতুন ফিচার। যেখানে প্রতিদিনই নতুন নতুন ইংরেজি শব্দ শিখতে পারবেন ব্যবহারকারীরা।

গুগল ব্লগ পোস্টে নতুন এই ফিচার সম্পর্কে জানানো হয়েছে, দৈনন্দিন জীবনে আরও বেশি করে নতুন নতুন ইংরেজি শব্দ শেখার প্রবণতা দেখা গিয়েছে গ্রাহকদের মধ্যে। তাই গ্রাহক যাতে খুব সহজেই তাদের ইংরেজি ভাষার দক্ষতা বাড়াতে পারে তাই গুগল নিয়ে এসেছে নতুন এই ফিচার। ফিচারটি ব্যবহারের জন্য ব্যবহারকারীকে প্রথমেই সাবস্ক্রাইব করতে হবে। আর একবার সাবস্ক্রাইব করা হয়ে গেলেই প্রতিদিনই নতুন নতুন ইংরেজি শব্দ অর্থসহ নোটিফিকেশন পাবেন।

গুগল ট্রেন্ডস থেকে জানা গেছে, গত সেপ্টেম্বরে গ্রাহকরা ইন্ট্রুভার্ট এবং ইন্টেগ্রিটি এই দুই শব্দ সবচেয়ে বেশি করে সার্চ করেছেন। কেউ জানতে চেয়েছেন এই দুই শব্দের অর্থ কি। কেউ বা এই দুই শব্দের প্রয়োগ কি ভাবে করা যায় তাই জানতে চেয়েছেন। এরপরই মূলত গুগলের এই নতুন ফিচারটি কথা মাথায় আসে।

সম্প্রতি এই সার্চের বিষয়টি লক্ষ্য করেই তারা এমন ফিচার নিয়ে হাজির হয়েছে। যাতে গ্রাহকরা শুধু শব্দের অর্থ বা তার প্রয়োগ সংক্রান্তই নয়। তার সঙ্গে সেই শব্দ সংক্রান্ত যাবতীয় কৌতূহলও মিটিয়ে নিতে পারবেন।

সাবস্ক্রাইব করতে কোনো ঝক্কি পোহাতে হবে না গ্রাহককে। গুগল সার্চ এর নতুন এই ফিচার্স সাবস্ক্রাইব করা খুবই সহজ। তার জন্য প্রথমেই গ্রাহকে সাইন আপ করতে হবে। তারপরে গ্রাহকের অজানা যে কোনো একটি শব্দ গুগল সার্চ করতে হবে। সব শেষে ডান দিকের বেল আইকনে ক্লিক করতে হবে। ব্যাস, এরপরই ব্যবহারকারী গুগলের কাছ থেকে প্রতিদিনই ইংরেজি নতুন নতুন শব্দের অর্থসহ ব্যবহার শিখতে পারবেন।

তবে আপাতত এই ফিচারটি চালু করা হয়েছে শুধু মাত্র ইংরেজি ভাষার জন্যই। পরবর্তীতে আরও ভাষা যুক্ত হতে পারে বলেও জানিয়েছে বিশ্বের সর্ববৃহৎ সার্চ ইঞ্জিন জায়েন্ট গুগল।

Anuprerona
Anupreronahttps://www.anuperona.com
Read your favourite literature free forever on our blogging platform.
RELATED ARTICLES

Most Popular

Recent Comments