অবশেষে বনলতা এক্সপ্রেস ট্রেনের ভাড়া কমলো

বনলতা এক্সপ্রেস

অবশেষে বনলতা এক্সপ্রেস ট্রেনের ভাড়া কমলো। আগামি ১৮ মে থেকে কার্যকর হবে বলে পশ্চিম রাজশাহী রেলওয়ে সূত্রে জানা গেছে। এতে এসি চেয়ার ৭২৫ এবং শোভন ৩৭৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

বনলতা এক্সপ্রেসের টিকিটের সঙ্গে বাধ্যতামূলকভাবে খাবারের মূল্য আদায় না করার আহ্বান জানায়, রাজশাহী-২ আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বিরতিহীন এই আন্তঃনগর ট্রেনের যাত্রীদের সুবিধার্থে এ ব্যাপারে রেল মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য রাজশাহী-২ আসনের এই সংসদ সদস্য চিঠি দিতে যাচ্ছেন।

উল্লেখ্য, বনলতার খাবারে দেয়া হয় সিঙ্গাড়া, বার্গার, এক পিস কেক ও এক বোতল পানি। তবে ট্রেনের খাবার বেছে নেয়ার সুযোগ রাখা জরুরি। সেক্ষেত্রে খাবার বাধ্যতামূলক না করে চাহিদাভিত্তিক সরবরাহ করা যায়।

প্রসঙ্গত, গত ২৫ এপ্রিল প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে উদ্বোধনের পর ২৭ এপ্রিল থেকে বাণিজ্যিক যাত্রা শুরু করে বনলতা এক্সপ্রেস। এর টিকিটের দামের সঙ্গে ১৫০ টাকার খাবার বিলও যুক্ত হয়েছে। যাত্রীদের জন্য এই খাবার সরবরাহ রেলওয়ের পক্ষ থেকে সৌজন্যমূলক বলা হলেও এর মূল্য পরিশোধ বাধ্যতামূলক করা হয়েছে। অত্যাধুনিক এই ট্রেনটিতে বাংলাদেশ রেলওয়ের প্রথম নিজস্ব ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম সার্ভিসেসের (বিআরসিটিএস) মাধ্যমে খাবার সরবরাহ করা হচ্ছে।

Facebook Comment

You May Also Like